শুক্রবার   ২৩ এপ্রিল ২০২১   বৈশাখ ৯ ১৪২৮   ১১ রমজান ১৪৪২

পরিক্ষামূলক প্রচার

৫৪৪

জিকে শামীমের ক্যাশিয়ার ও স্ত্রীর নামে মামলা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৮ ডিসেম্বর ২০১৯  

ফাইল ছবি

ফাইল ছবি

জি কে শামীমের ক্যাশিয়ার মুমিতুর ও তার স্ত্রী জেসমিন আক্তারের বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। আজ বুধবার (১৮ ডিসেম্বর) ক্যাসিনোসহ বিভিন্ন অবৈধ ব্যবসার বিরুদ্ধে অভিযানের অংশ হিসেবে ওই দম্পতির বিরুদ্ধে মামলা দায়ের করে দুদক। 

মুমিতুর গণপূর্ত মন্ত্রণালয়ের পরিকল্পনা শাখার সিনিয়র সহকারী প্রধান হলেও গণপূর্ত মন্ত্রণালয় সংশ্লিষ্ট ব্যক্তি ও ঠিকাদারদের কাছে ঠিকাদার গোলাম কিবরিয়া শামীমের (জি কে শামীম) ক্যাশিয়ার হিসেবেই পরিচিত ছিলেন।

দুদকের উপপরিচালক সালাহউদ্দিন আহমেদ বাদী হয়ে সংস্থাটির সমন্বিত জেলা কার্যালয়-১ এ মামলাটি দায়ের করেন। মামলাটিতে মুমিতুর দম্পতির বিরুদ্ধে ৫ কোটি ১১ লাখ ৯১ হাজার ৬৫০ টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদের অভিযোগ আনা হয়েছে।

দুদক সূত্রে জানা গেছে, অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুদকের প্রথম তালিকাতেই মুমিতুর রহমানের নাম আছে। তাছাড়া, দুদক যে ৩৪ জনের বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা দিয়েছে, তার মধ্যে মুমিতুরও আছেন।

গত ১৮ই সেপ্টেম্বর থেকে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অভিযানের ধারাবাহিকতায় ৩০ সেপ্টেম্বর থেকে ক্যাসিনোর মাধ্যমে অবৈধ সম্পদ অর্জনকারীদের বিরুদ্ধে অনুসন্ধান শুরু করে দুদক। শুদ্ধি অভিযান শুরুর পর থেকে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে এ নিয়ে ১৮টি মামলা দায়ের করলো দুদক। গ্রেফতার হওয়ার পর জি কে শামীম মুমিতুরের নাম বলেছেন।