শনিবার   ২৪ জুলাই ২০২১   শ্রাবণ ৯ ১৪২৮   ১৪ জ্বিলহজ্জ ১৪৪২

পরিক্ষামূলক প্রচার

৭১৬

প্রতারক: কখনো মেজর, কখনো সাংবাদিক কখনো তিনি কোটিপতি!

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২৩ ডিসেম্বর ২০১৯  

ফাইল ছবি

ফাইল ছবি

রাজধানীর কাকরাইল মোড় এলাকা থেকে বদরুল আলম (৪৫) এক প্রতারককে ডিবি সিরিয়াস ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগের অর্গানাইজ্ড ক্রাইম প্রিভেনশন টিম গ্রেফতার করেছে। 

গ্রেফতার হওয়া প্রতারক নিজেকে কখনো সেনাবাহিনীর মেজর, কখনো বা সাংবাদিক। আবার কখনো কোটিপতি ব্যবসায়ী অভিনব কায়দায় প্রতারণা করতেন। 

বৃহস্পতিবার (১৯ ডিসেম্বর) সকালে রাজধানীর কাকরাইল মোড় এলাকা থেকে  গ্রেফতার করা হয়।

ডিবি সিরিয়াস ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগের অর্গানাইজ্ড ক্রাইম প্রিভেনশন টিমের সহকারী পুলিশ কমিশনার মো. নাজমুল হক বলেন, প্রতারক বদরুল প্রথমে টার্গেট ঠিক করার পর বিভিন্ন কৌশলে বন্ধুত্ব স্থাপন করে। তার সাবলীল কথাবার্তা, নম্রভদ্র আচরণ ও দামী পোশাকের ছলে কখনো নিজেকে ধনী ব্যবসায়ী, কখনো স্বনামধন্য পত্রিকার সাংবাদিক, কখনো সেনাবাহিনীর মেজর পরিচয় দিয়ে টার্গেট ব্যক্তির নিকট বিশ্বাস স্থাপন করে। পরবর্তী সময়ে তাদের কাছ থেকে বিভিন্ন কৌশলে মোটা অংকের টাকা হাতিয়ে নেয়।

তিনি আরও বলেন, সম্প্রতি চারজন সাংবাদিকের কাছে নিজেকে বড় ধরনের ঔষধ ব্যবসায়ীসহ এক্সপোর্ট-ইমপোর্ট ব্যবসায়ী বলে পরিচয় দেন। এ সব পরিচয় দিয়েই তাদের কাছ থেকে হাতিয়ে নেন ৫০ লাখ টাকা। উচ্চ মুনাফার প্রলোভনে তাদেরকে ঔষধ ব্যবসায় বিনিয়োগ করতে বলে মোটা অংকের টাকা বাগিয়ে নেন। কিন্তু কয়েক মাস যেতেই না যেতেই সে তাদের নিকট থেকে টাকা নেওয়ার কথা অস্বীকার করে। টাকা চাইতে গেলে তাদের প্রাণনাশের হুমকি দেয়।

এ ঘটনায় ভুক্তভোগীদের একজন রমনা মডেল থানায় এসএম বদরুল আলমের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন। সেই মামলার প্রেক্ষিতেই তাকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতার বদরুল একদিনের রিমাণ্ডে আছেন বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

এই বিভাগের আরো খবর